মানিকগঞ্জে ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিরুর হত্যার প্রতিবাদে মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি, ০৬ মার্চ:

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরুর হত্যার প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তির দাবীতে মানিকগঞ্জে মানববন্ধন পালন করা হয়েছে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের আয়োজনে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্ত¡রে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা ছাত্র লীগের সহ সভাপতি মমিনুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক আল আমিন নাজমুল, দেবেন্দ্র কলেজ ছাত্র লীগের সভাপতি নাদিম, সাধারণ সম্পাদক আসিফ হোসেন ও নিহতের বড় ভাই হিরু বক্তব্য রাখেন।

এছাড়া মানববন্ধনে জেলা ও উপজেলা ছাত্র লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ছাত্রলীগ নেতা ফারুক হোসেন মিরুর হত্যাকারী সন্ত্রাসীদের দ্রæত গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তির দাবী করেন বক্তারা।

উল্লেখ্য অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ০১ মার্চ দিবাগত রাতে সিংগাইর উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরুর কুপিয়ে আহত করা হয়। পরে আজ ২ মার্চ দুপুরে ঢাকার জাতীয় অর্থোপেডিক (পংগু) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ বলেন, সিংগাইর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ দুলাল ও ফারুক হোসেনের মধ্যে আধিপত্য নিয়ে অভ্যন্তরীণ কোন্দল চলে আসছে। এই কোন্দলের জের ধরে দুলাল ও তার বড় ভাই উপজেলা পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ওরফে আঙ্গুর ফারুক এবং তাদের সহযোগীরা ফারুককে কুপিয়ে হত্যা করেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় এবং দলীয় সূত্রে জানা গেছে, প্রায় এক মাস আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোল্লা মোহাম্মদ দুলাল ও তার সহযোগীরা ফারুক হোসেনকে মারধর করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কোন্দল দেখা দেয়।

সিংগাইর থানার ওসি তদন্ত মো. আবুল কালাম বলেন, হত্যার ঘটনায় ৩ মার্চ মিরুর ভাই হিরু মিয়া বাদি হয়ে থানায় সিংগাইর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ দুলাল ও তার ভাই ভাই উপজেলা পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ওরফে আঙ্গুর ফারুকসহ ১২ জনের নামে এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে সিংগাইর থানায় মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় ৪ মার্চ দুপুরে সিংগাইর উপজেলার আজিমপুর গ্রামের রাজ্জাক মোল্লার ছেলে ইমরান মোল্লা (২০), সোহান মোল্লা (১৮), একই গ্রামের শামসুল হকের ছেলে ইমান আলী (৩০) কে গ্রেপ্তার করা হয়েছে।

সিংগাইর থানার ওসি রকিবুজ্জামান বলেন, হত্যাকান্ডের সময় ব্যবহৃত দুই সিএনজি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অভ্যাহত আছে।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ৬ মার্চ ২০২১।

আরো পড়ুুন