ঘিওরে সাংবাদিকদের উপর হামলার অভিযোগে আটক এক

ঘিওর প্রতিনিধি, ২৭ সেপ্টেম্বর

মানিকগঞ্জের সংবাদ সংহকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। রবিবার সকাল সাড়ে ১১ টায়  ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন দ্য ডেইলি স্টার ও আরটিভির মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলাভিশন ও ভোরের ডাকের মানিকগঞ্জ প্রতিনিধি  মো. আকরাম হোসেন এবং সময় টিভির মানিকগঞ্জ  প্রতিনিধি মো. ইউসুফ আলীসহ স্থানীয় আরো দুই সাংবাদিক।

রবিবার সকাল সাড়ে ১১টায়  ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী মো. জাফরকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করে স্থানীয়রা। ওই নৈশ প্রহরীর বিরুদ্ধে মাদক ব্যবসা, দেহ ব্যবসাসহ নানা অভিযোগ থাকায় স্থানীয় সংবাদকর্মীরা ওই ঘটনাস্থলে যায়। মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচীর ছবি সংগ্রহকালে সংবাদ কর্মীদের ওপর  হামলা করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মন্ডল, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস মন্ডল এবং তাদের সহযোগিরা।

ঘিওর থানার অফিসাইন-চার্জ (ওসি) আশরাফুল আলম বলেন, ‘ সংবাদ কর্মীদের ওপর হামলার খবর পেয়ে আমি অতিরিক্ত পুলিশ সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থলে যাই এবং সংবাদ কর্মীদের উদ্ধার করি। এই ঘটনায় হামলার শিকার দ্য ডেইলী স্টার ও আরটিভির প্রতিনিধি  জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে হামলাকারীদের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন। প্রাথমিক তদন্দে ঘটনার সত্যতা থাকায়, আব্দুল কুদ্দুস মন্ডলকে ঘটনাস্থল থেকেই আটক করা হয়েছে। রেজা মন্ডলসহ অন্যদের গ্রেপ্তরের চেষ্টা চলছে।’

মানিকগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, সম্পাদক পরিষদ ঘিওর উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, শিবালয় উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, সাটুরিয়া উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, দৌলতপুর উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা সংবাদ কর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২৭ সেপ্টেম্বর ২০২০।

আরো পড়ুুন