ঘিওরে সাংবাদিকদের ওপর হামলা, সম্পাদক পরিষদের নিন্দা

ঘিওর প্রতিনিধি, ২৭ সেপ্টেম্বর:

মানিকগঞ্জের ঘিওরে সংবাদ সংগ্রহ করতে মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের যুগ্ম সম্পাদক আকরাম হোসেনসহ কয়েকজন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এঘটনায় মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি সভাপতি সুরুয খান ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটনসহ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পরিষদের সভাপতি সুরুয খান জানান, গণমাধ্যম কর্মীদের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। এঘটনায় জড়িত সকল আসামীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, রোববার দুপুরে ঘিওর উপজেলার বড় কুষ্টিয়া গ্রামে বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. জাফরের বিরুদ্ধে নানা অভিযোগে এনে স্থানীয়রা মানববন্ধন কর্মসূচির আহ্বান করেন। এই কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গেলে মো. জাফরের নেতৃত্বে ওই গ্রামের মৃত. হবি মন্ডলের ছেলে রেজা মন্ডল (৩৮), ওহেদ আলীর ছেলে কুদ্দুস মন্ডলসহ (৫২) রেজা, ৭/৮ জন সাংবাদিকদের ওপর হামলা চালায়। সাংবাদিকদের মারধর করে টাকা পয়সা ছিনিয়ে নেয়। ভাঙচুর করে ক্যামেরা। এ সময় সম্পাদক পরিষদের যুগ্ম সম্পাদক আকরাম হোসেনসহ ডেইলি স্টারের প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস ও সময় টিভির প্রতিনিধি মো. ইউসুফসহ স্থানীয় সাংবাদিক আল মামুন ও এম এম শাহিন আহত হন।

এঘটনায় সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস ঘিওর থানায় একটি মামলা করেছেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২৭ সেপ্টেম্বর ২০২০।

আরো পড়ুুন