সাটুরিয়ায় ৩ তেল ব্যবসায়ীকে ৭৮ হাজার টাকা অর্থদন্ড

সাটুরিয়া প্রতিনিধি, ১৮ মে:

জেলার সাটুরিয়া ভোজ্য তেল মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করার অভিযোগে সাটুরিয়া ও দরগ্রম বাজারে ৩ ব্যাবসায়ীকে ৭৮ হাজার টাকা অর্থদন্ড ও আদায় করেছে। এসময় ৬ শত লিটার জব্দ করে গায়ে লিখা দামে সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি করেছে।

বুধবার সকাল ১১ টা থেকে দুপুর পর্যন্ত সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের এর সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল যৌথ অভিযান পরিচালনা করেন।

সাটুরিয়া ও দরগ্রাম বাজারের কিছু ব্যবসায়ীরা তেলের দাম কারসাজি, দোকানে প্রদর্শণ না করায় ও কৃত্রিম সংকট করে অতি মুনাফায় তেল বিক্রি করছিল। এসব তেল ঈদের আগে এ ব্যবসায়ীরা মজুদ করে রাখছিল। এমন সংবাদের ভিক্রিতে অভিযান পরিচালনা করা হয়।

তেলের মূল্যে কারসাজির অপরাধে সাটুরিয়া বাজারে বুদ্ধু সাহা স্টোর কে ৩ হাজার টাকা অর্থদন্ড করেন সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা।

ইদের আগে মজুদকৃত বোতলজাত তেল দোকানে প্রদর্শন না করে অতিমুনাফার লোভে বিভিন্ন গুপ্ত স্থানে লুকিয়ে গায়ের মূল্য অপেক্ষা অধিক মূল্যে তেল বিক্রয় করছিলো এমন তথ্যের ভিত্তিতে দরগ্রাম বাজারে অভিযান পরিচালনা করেন।

এসময় অনিক স্টোরে মালিক বাসুদেব বসাকের বাসায় গিয়ে খাটের নিচে, লেপ কাথার নিচ থেকে অবৈধ মজুদকৃত ৩৫০ লিটার বিভিন্ন ব্রান্ডের বোতলজাত তেল উদ্ধার করা হয় এবং ৫০ হাজার টাকা, একই অপরাধে অসীম স্টোর (১০০ লিটার মজুদ) রাখায় ১৫ হাজার এবং সুধীর স্টোর কে (১৫০লিটার মজুদ) রাখায় ১০ হাজার টাকা অর্থদন্ড ও আদায় করা হয়।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৮ মে ২০২২।

আরো পড়ুুন