মানিকগঞ্জে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

মানিকগঞ্জ প্রতিনিধি, ১৫ অক্টোবর:

মানিকগঞ্জে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে এ উপলক্ষে আলোচনা সভা ও বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠি হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জোয়ারদার মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের রোজিনা খানম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, প্রতিবন্ধী সংগঠন এমডিপিওডি’র পরিচালক এন্তাজ আলী, পাসা’র নির্বাহী পরিচালক ফরিদ খান প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের জীবন-মান উন্নয়নে সরকার নানাধরণের উদ্যোগ গ্রহণ করেছে। মাসিক ভাতাসহ বিভিন্ন ধরণের উপকরণ দেওয়া হচ্ছে। তাদেরকে মুলধারায় অন্তর্ভূক্ত করতে চাকুরী ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। চলাচলের সুবিধার জন্য সরকারী ভবনসহ বিভিন্ন ভবনে র‌্যাম তৈরী করা হচ্ছে।

জেলা প্রশাসন, সমাজসেবা কার্যালয় এবং জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র আয়োজিত এই অনুষ্ঠানে বিভিন্ন ধরণের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের মাঝে ১৪০ টি হুইল চেয়ার, ২৮টি সাদাছড়ি এবং ১৫টি হেয়ারিং এইড বিতরণ করা হয়।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৫ অক্টোবর ২০২০।

আরো পড়ুুন