কোন নাগরিককে হয়রানি করা যাবে না- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ

মানিকগঞ্জ প্রতিনিধি, ১৩ নভেম্বর:

মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেছেন, সেবা দিতে গিয়ে কোন নাগরিককে হয়রানি করা যাবে না ।

শনিবার দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন- ২০২১ এর উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মানিকগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ আরো বলেন,  ২০১০ সালে ১১ নভেম্বর দেশের প্রতিটি ইউনিয়নে ইউনিন তথ্য সেবা কেন্দ্র উদ্বোধন করেন। যা বর্তমানে ইউনিয়ন ডিজিটাল সেন্টার নামে পরিচিত। দেশের সব ডিজিটাল সেবা মানুষের দৌর গোরায় পোছে দিচ্ছেন উদ্যোক্তারা। বর্তমানে ২৭০টি সরকারী বেসরকারী সেবা দিয়ে আসছেন।

তিনি আরো বলেন, চাকরি পিছনে না ছুটে আপনারা উদ্যোক্তা হোন। আর ইউনিয়ন ডিজিটাল সেন্টারে আপনার যারা উদ্যোক্তা আছেন, আপনার সেবার মান ও নতুন নুতুন সেবা যুক্ত করুন। আর কারিগরী প্রশিক্ষণ বাড়াতে হবে।

আলোচানা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ পৌর মেয়র মো. রমাজন আলী, মানিকগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সনোয়রুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুক্লা সরকার, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন, পুলিশ  ‍সুপার কার্যালয়ের ডিআই ১ মো. হাবিবুর রহমান।

সহকারী কমিশনার (আইসিটি) মো. মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ জেলা উদ্যোক্তা ফোরামের সাবেক সভাপতি সৈয়দ এনায়েত করিম টিটু, সাবেক সাধারণ সম্পাদক হাসান ফয়জী, উদ্যোক্তা আব্দুল মান্নানসহ আরও অনেকে।

মতবিনিময় সভায় জেলার ৭টি উপজেলার ৬৫ টি ইউনিয় ডিজিটাল সেন্টার ও ২ টি পৌর সভার পিডিসির পুরুষ ও মহিলা উদ্যোক্তারা অংশ নেন।

পরে জেলা প্রশাসক উদ্যোক্তাদের সাথে নিয়ে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন- ২০২১ এর উদ্বোধন উপলক্ষে কেক কাটেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৩ নভেম্বর ২০২১।

আরো পড়ুুন