জমে উঠেছে বালিয়াটি ইউনিয়ন পরিষদের নির্বাচন

সাটুরিয়া প্রতিনিধি, ১৪ ডিসেম্বর:

আগামী ২৬ শে ডিসেম্বর সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্ধের পর থেকেই ইতিহাস ঐতিহ্যের বালিয়াটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারন সদস্য, সংরক্ষিত সদস্য পদের প্রার্থীরা গণ সংযোগ শুরু করে দিয়েছেন।

বালিয়াটি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে, প্রার্থীদের পোষ্টারে সম্পুর্ণ গ্রাম, বিভিন্ন রাস্তার মোড়, সড়ক, হাট বাজার ছেয়ে গেছে। সর্বত্রই নির্বাচনের আমেজ বিরাজ করছে। চায়ের ষ্টলে আলোচনা হচ্ছে কে হচ্ছে তাদের ওয়ার্ডের সাধারণ মেম্বার, মহিলা মেম্বার ও চেয়ারম্যান।

বালিয়াটি ইউনিয়নটি সারা দেশেই পরিচিত বালিয়াটি জমিদার বাড়ি, বলিয়াটি রামকৃষ্ণ মিশন, গৌরাঙ্গ মঠসহ বিভিন্ন কারনে।

৮ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বালিয়াটি ইউনিয়ন গঠিত। ৯টি ওয়ার্ডে ২৫ টি গ্রাম রয়েছে। সাটুরিয়া নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬ শত ৮ জন। এর মধ্য পুুুুরুষ ভোটার ছয় হাজার এক শত ছত্রিশ জন, মহিলা ভোটার ছয় হাজার চার শত বাহাত্তুর জন। ৯টি ওয়ার্ডে ৪১ কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বালিয়াটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করছেন ৫ প্রার্থী। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে ২য় বারের মত মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. রুহুল আমিন।

সতন্ত্র প্রার্থী হিসেবে আছেন আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী আপন দুই ভাই মীর সোহেল আহম্মদ টৌধুরী আনারস, মীর মোহাম্মদ আনিছুজ্জামান চৌধুরী মটরসাইকেল।

স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ঘোড়া ও জাতীয় পার্টির মো. হাফিজ উদ্দিন লাঙ্গল প্রতীক পেয়ে মাঠে রয়েছেন।

তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মীর সোহেল আহম্মদ টৌধুরীর আপন ছোট ভাই মীর মোহাম্মদ আনিছুজ্জামান চৌধুরী কাগজ কলমে প্রার্থী থাকলেও মাঠে কোন পোষ্টার বা ভোট চাইতে দেখা যায়নি।

মূলত এ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ই হচ্ছে নৌকা প্রতীক প্রার্থী মো. রুহুল আমিন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মীর সোহেল আহম্মদ চৌধুরীর সাথে।

এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রাপ্ত নৌকা প্রতীকের প্রার্থী মো. রুহুল আমিন বলেন, আমি বিগত ৫ বছরে যে উন্নয়ন করেছি, আমার পূর্বের আমলে কোন চেয়ারম্যানই করতে পারে নাই। বালিয়াটির এমন কোন গ্রাম নেই আমি দৃশ্যমান কাজ করি নাই। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকাল পর্যন্ত আমার নিজস্ব জরীপ অনুযায়ী আমি কমপক্ষে ৭ টি কেন্দ্রে প্রথম হয়ে পূনরায় চেয়ারম্যান নির্বাচিত হব।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহেল আহম্মদ টৌধুরী বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠ হলে ইনশাআল্লাহ আমি জয়ী হব। চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের জন্য কাজ করে যেতে চাই।

৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩১ জন আর সংরক্ষিত সদস্য পদে ৮ জন প্রার্থী মাঠে রয়েছেন। আর কে হচ্ছেন ইউপি সদস্য, সদস্যা এবং ইউনিয়ন চেয়ারম্যান সে পর্যন্ত অপেক্ষা করতে হবে ২৬ ডিসেম্বর রাত পর্যন্ত।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৪ ডিসেম্বর ২০২১।

আরো পড়ুুন