যে দল নির্বাচনে অংশগ্রহণ করবে না, তাদের জনতার আদালতে তাদের বিচার হওয়া উচিৎ- খাদ্যমন্ত্রী

শিবালয় প্রতিনিধি, ১৯ অক্টোবর:

যে দল নির্বাচনে অংশগ্রহণ করবে না জনতার আদালতে তাদের বিচার হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার মানিকগঞ্জের শিবালয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দরিদ্র, অনগ্রর ক্ষুদ্রনৃগোষ্ঠী এবং দুর্যোগ প্রবণ এলাকার জনগোষ্ঠীর মধ্যে হাউজহোল্ড সাইলো বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, গণতন্ত্র হত্যাকারীদের নির্বাচন থেকে জনগণই বয়কট করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ কখনও নির্বাচান থেকে পালিয়ে যায়নি।

খাদ্য সহায়তা বিতরণে সচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের তাগিদ দিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, খাদ্য কর্মসূচি জনবান্ধব করতে আগামী ছয় মাসের মধ্য স্মার্ট আইডি কার্ড চালু করা হবে। সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ২০০ পেডি সাইলো নির্মাণের উদ্যোগ নিয়েছে। আধুনিক এ সাইলোগুলো হবে ৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার। কৃষকের ভেজা ধান সংগ্রহ করে এখানে প্রক্রিয়াকরণ হবে। কৃষকের নায্যমূল্য নিশ্চিত হবে। ইতোমধ্যে একনেকে ৩০টি সাইলো নির্মাণের অনুমতি পাওয়া গেছে। ২০৩০ সালের মধ্যে খাদ্যশস্য সংরক্ষণ সক্ষমতা ৩৫ লাখ মেট্রিক টনে উন্নীত হবে।

সাইলো বিতরণ অনুষ্ঠানে মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান, মমতাজ বেগম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, অতিরিক্ত সচিব মো. খুরশিদ ইকবাল রেজভী, পুলিশ সুপার গোলাম আজাদ খান বক্তৃতা করেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৯ অক্টোবর ২০২১।

আরো পড়ুুন