হ্যান্ড মাইক হাতে বাজার ঘাটে সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান ফটো

সাটুরিয়া প্রতিনিধি, ৩ এপ্রিল:

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো হ্যান্ড মাইক নিয়ে সচেতনা মূলক বক্তব্য দিয়ে ঘুড়ে বেড়াচ্ছেন বিভিন্ন হাট বাজারে। শুক্রবার কি আর বন্ধের দিন ? প্রতিদিন তিনি সকাল ৭ টা থেকে রাত ১০ টা অবদি সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নের রাস্তার মোড়ে মোড়ে , বাজারে ঘুরে বেড়াচ্ছেন।

গতকাল শুক্রবার সকাল ৯ টার দিকে উপজেলার ধানকোড়া বাজারে গিয়ে দেখা যায়, সামাজিক দুরত্ব বজায় রাখতে তিনি হ্যান্ড মাইক নিয়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনামূলক বক্তব্য রাখছেন। কাউকে বুঝাচ্ছেন। কেউ না বুঝলে পূণরায় আবারও বলছেন ঘরে যান নিরাপদে  থাকুন। এভাবেই তিনি হাট বাজারে কেনা কাটা হয়ে গেলে দ্রুত বাড়িতে যাবার জন্য আহবান করে যাচ্ছেন।

আব্দুল মজিদ ফটোকে ধানকোড়া বাজারে নিজে মাইকিং শেষে উঠে গেলেন গাড়িতে। ধানকোড়া বাজার থেকে তার গন্তব্য ফুকুরহাটি ইউনিয়ন পরিষদ। মাঝ পথে গাড়িতে বসেই গøাসের বাহিরে হ্যান্ড মাইকিংয়ে আবার সচেতন মূলক কথা বলতে থাকলেন। যেখানে মানুষের ঝটলা দেখেন সেখানেই নামেন। সামাজিক দুরত্ব বজায় রাখতে কঠোর হুশিয়ারি দেন।

হঠাৎ করে এক মটরসাইকেলে ৩ জন আরোহী কে দেখেই থামালেন। বিনা প্রয়োজনে ঘরের বাহিরে আবার আসলে মটর বাইক জব্দ করার হুমকি দেন। এসময় তিনি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লিফলেট, হ্যান্ড স্যানটাইজারও বিতরণ করেন।

পরে তিনি ফুকুরহাটি ইউনিয়ন পরিষদ চত্তরে করোনা ভাইরাসের কারনে ঘরে থাকায় কর্মহীন ৫০ জন দুস্থ্য পরিবারের মাঝে, চাল, ডাল, পিয়াজ, আলু ও সাবান বিতরণ করেন।

এ ব্যাপারে সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো বলেন, আমি প্রতিদিন সকাল ৭ টার সময় হ্যান্ড মাইক নিয়ে বের হয়ে পড়ি। বিভিন্ন হাট বাজার, রাস্তার মোড়ে বেশী মানুষের ঝটলা দেখলেই সচেতন করার জন্য ঘরে থাকতে অনুরুধ করছি এবং বিভিন হাট বাজার গুলিতে জীবণানাশক স্প্রে করা হচ্ছে।  সরকারী ভাবে উপজেলা পরিষদ থেকে প্রধানমন্ত্রীর তরফ থেকে প্রায় হাজার খানেক মানুষের মাঝে ইতিমধ্যে খাদ্যসামগী বিতরণ করা হয়েছে। আর আমার ব্যক্তিগত তরফ থেকে ৫ লক্ষ টাকার খাবার বিতরণ কাযক্রম দ্রুত শুরু করা হবে।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ৩ এপ্রিল ২০২০।

আরো পড়ুুন