উয়ায়েছি পাক দরবারের প্রধান খলিফা হলেন জাহাঙ্গীর আলম বিশ্বাস

মানিকগঞ্জ প্রতিনিধি, ৩০ অক্টোবর.

উয়ায়েছি পাক দরবারের প্রধান খলিফা হলেন ফকির সৈয়দ শাহ্ মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিশ্বাস উয়ায়েছি। তিনি পেশায় একজন সাংবাদিক। দেশের শীর্ষ ইংরেজী দৈনিক-দ্য ডেইলি স্টার এবং স্যাটেলাইট টেলিভিশন আরটিভিতে রিপোর্টার হিসেবে মানিকগঞ্জে কর্মরত রয়েছেন। ইতিপূর্বে তিনি মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্বপালন করেছেন।

সোমবার (২৫ অক্টোবর)মানিকগঞ্জ জেলা শহরের বেউখা উয়ায়েছি পাক দরবারে আনুষ্ঠানিকভাবে তাঁকে খাস খেলাফত ও প্রধান খলিফা ঘোষণা এবং খিরকা পরিয়ে দেন তার পিতা ও মুর্শীদ হাদী এবং বাংলাদেশ তরিকত অনুসারী পরিষদের মহাসচিব ফকির শাহ্ মো. আব্দুর রউফ বিশ্বাস উয়ায়েছি।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ তরিকত অনুসারী পরিষদের সভাপতি অধ্যাপক শাহ্ মো. আব্দুল হামিদ মিয়া আল মোজাদ্দেদী, সভাপতিমন্ডলীর সদস্য আলহাজ্জ্ ফকির বকশী জাঁহাগীর আলী মিঞা উয়ায়েছি ও ডা. সাজ্জাদ কবির, সহকারী সাংগঠনিক সচিব- ফকির সাব্বির আলম জুয়েল উয়ায়েছি, ডাকরখালী উয়ায়েছি খানকা শরীফের খলিফা শাহ্ আবুল কাশেম উয়ায়েছি ও শাহ্ পুঞ্জা শিকদার উয়ায়েছি প্রমুখ।

অনুষ্ঠানে ফকির সৈয়দ শাহ্ মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিশ্বাস উয়ায়েছি ছাড়াও আরও দুইজনকে খাস খেলাফত ও খিরকা প্রদান করা হয়। তারা হলেন ফকির সৈয়দ শাহ্ মো. নজরুল ইসলাম উয়ায়েছি ও ফকির সৈয়দ শাহ মো. নুরুল ইসলাম উয়ায়েছি।এছাড়া আরও ছয়জনকে আম খেলাফত খেলাফত ঘোষণা করা হয়।তারা হলেন-শাহ মো. সাইফুল ইসলাম বিশ্বাস উয়ায়েছি, শাহ্ মো. রাকিবুল ইসলাম বিশ্বাস উয়াযেছি, শাহ্ আলী আজম উয়ায়েছি, শাহ মো. শাহীন আলম উয়ায়েছি, শাহ্ মো. আওলাদ হোসেন উয়ায়েছি ও শাহ্ মো. মেছের আলী উয়ায়েছি।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ৩০ অক্টোবর ২০২০।

আরো পড়ুুন