ভ্যাকসিনের জন্য আমরা সব দরজা খুলে রেখেছি: মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ৯ জানুয়ারি:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চীন, রাশিয়া, আমেরিকাসহ বিভিন্ন দেশ আমাদের ভ্যাকসিন দিতে চাচ্ছে। আমরা সব দরজা খুলে রেখেছি। ফাইজার কোম্পানি আমাদেরকে কিছু ভ্যাকসিন বিনামূলে দিবে যেটা তারা আমেরিকা ও ইউরোপে দিচ্ছে। আমরা সেই ভ্যাকসিন করোনার সম্মুখযোদ্ধাদের মাঝে বিতরণ করব।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে দু:স্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই মাসের শেষের দিকে অথবা আগামী মাসের শুরুর দিকে বাংলাদেশ করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাবে। ভ্যাকসিন দেওয়ার জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি ভ্যাকসিনের কোন অভাব হবেনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পৃথিবীর ১৯২টি দেশের মধ্যে বাংলাদেশ ২০তম অবস্থানে রয়েছে। আমেরিকার অবস্থান ৪০ নম্বরে এবং ভারতের অবস্থান ৩৫ নম্বরে। আমাদের দেশে কোনো ওয়েভ নাই। যেভাবে আমেরিকাতে প্রত্যেকদিন চার হাজার লোক মারা যায়, পুরো বিশ্বে প্রায় ১০ হাজারের অধিক লোক মারা যায়। সেখানে আমাদের দেশে এখন মৃত্যুহার খুবই অল্প।

তিনি বলেন, করোনার সময় কেউ না খেয়ে নাই, কেউ গৃহহীন হয় নাই। সকলেই ভালো আছে, আমরা এই অবস্থায় রাখতে চাই। আমরা আশা করছি চলতি মাসের শেষে অথবা সামনে মাসের প্রথম দিকেই বাংলাদেশ ভ্যাকসিন পেয়ে যাবে এবং ভ্যাকসিন দেওয়ার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশে ভ্যাকসিনের কোন অভাব হবে না।

সদর উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় সদর ও সাটুরিয়া উপজেলার ১ হাজার ৫ শত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ৯ জানুয়ারী ২০২১।

আরো পড়ুুন