শিবালয়ে ইভিএম পদ্বতিতে ভোট গ্রহণ শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি, ৩১ জানুয়ারী.

মানিকগঞ্জের শিবালয়ে ৬ষ্ঠ ধাপে সাতটি  ইউনিয়ন পরিষদে ইভিএম পদ্বতিতে ভোট গ্রহণ চলছে। তবে দুই একটি কেন্দ্রে ইভিএম মেশিন সাময়িক অকার্যকর থাকার অভিযোগ উঠেছে।

সোমবার সকাল আটটা থেকে শিবালয়ের ৭ টি ইউনিয়নে একযোগে  শুরু হওয়া ভোটগ্রহণ অনেকটাই ধীর গতিতে চলছে বলে অভিযোগ উঠেছে।

বেশিরভাগ কেন্দ্রগুলোতে মেশিন কিছুক্ষণ সচল থাকার পর আবার সমস্যা দেখা দিচ্ছে। ভোটার নিদিষ্ট সময়ের মধ্যে ভোট প্রযোগের বিষয় সঙ্কা প্রকাশ করেছেন অনেকেই।

মহাদেবপুর ইউনিয়নের  কলাগারিয়া গ্রামের দুলালী সরকার বলেন, বরংগাইল কেন্দ্রে ৩ ঘন্টা দ্বারিয়ে থেকে ভোট দিছি। মেশিনে ভোট না হলে এত সময় লাগত না।

বরংগাইল বাজারের বাসিন্দা ফজলুর রহমান বলেন, স্বল্প শিক্ষিত মানুষেরই ইভিএম ভোট দিতে বিলম্ব হচ্ছে। স্বাক্ষর জ্ঞানহীন মানুষের ভোট দিতে লম্বা সময় লাগছে। এতে আমার কেন্দ্রের মানুষ সঠিক সময়ে ভোট সম্পন্ন করতে পারবে কিনা সন্দেহ।

শিবালয় উপজেলা নির্বাচন অফিসার মো.মাহাবুর রহমান জানান, ভোটগ্রহণের সকালের দিকে চাপ বেশি থাকে।  একারণে কেন্দ্র গুলোতে ভোটারদের সিরিয়াল দীর্ঘ হচ্ছে। মহাদেবপুর কেন্দ্রে সাময়িক একটি ইভিএম মেশিনে সমস্যা হয়েছিল, তার সমাধান করা হয়েছে।

শিবালয় উপজেলার সাতটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ৪৩ হাজার ৫১ জন । ৭১টি কেন্দ্রে ৪৪০টি বুথের মাধ্যেমে চলছে ভোটগ্রহণ। ৩৩ জন চেয়ারম্যান, ২৫৭ জন সাধারন সদস্য, এবং সংরক্ষিত আসনে ৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

মানিকগঞ্জ২৪/ হা. ফ/ ৩১ জানুয়ারি ২০২১।

আরো পড়ুুন