পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে বাসের সাথে পার করা হচ্ছে পণ্যবাহী ট্রাক

শিবালয় প্রতিনিধি, ২৯ আগস্ট:

পাাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে শনিবার দিনভর যানবাহনের দীর্ঘ লাইন থাকলেও সন্ধার দিকে কমে আসছে। ফলে যাত্রীবাহী বাসের সাথে পারা পার করা হচ্ছে পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, প্রায় এক মাস ধরে এ নৌরুটে অতিরিক্ত যানবাহনের চাপে অচল অবস্থার সৃষ্টি হয়ে আছে। যমুনা নদীর পানি বৃদ্ধিতে নদীতে তিব্র স্রোত রয়েছে। এতে ফেরি পারা পার ব্যাহত হচ্ছে। শনিবার সকাল থেকে পাটুরিয়া প্রান্তের ৪ নাম্বার ঘাট পানিতে তলিয়ে যাওয়াতে সেটি বন্ধ রয়েছে। ৩ ও ৫ নাম্বার ঘাট দিয়ে ফেরি লোড ও আনলোড করা হচ্ছে। শনিবার ১৭ টি ফেরি দিয়ে যানবাহন পারা পার করা হচ্ছে।

দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ টি জেলার প্রবেশ পথ পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে যাত্রীবাহী বাসের প্রতিদিনি ঘন্টার পর ঘন্টা বসে থেকে ফেরিতে উঠতে হচ্ছে। আর পণ্যবাহী ট্রাকের ২-৩ দিন অপেক্ষা করে ফেরির দেখা মিলছে না।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া কন্ট্রোল রুমের সর্বশেষ খবর অনুযায়ী রবিবার সন্ধা ৬ টার দিকে পাটুরিয়া প্রান্তে ২ শতাধিক পণ্যবাহী ট্রাক, ৫০ যাত্রীবাহী বাস এবং ৫০ টি ব্যাক্তিগত যানবাহন ফেরি পারা পারের অপেক্ষায় আছে।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২৯ আগস্ট ২০২১।

আরো পড়ুুন