আমেরিকা- ইউরোপে খাদ্যের দাম দ্বিগুন হলেও বাংলাদেশ ভাল আছে -স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ২৭ আগষ্ট:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমেরিকা- ইউরোপে খাদ্যের দাম দ্বিগুন হলেও বাংলাদেশ ভাল আছে। আজকে সারা পৃথিবী করোনার আঘাতে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। মানুষের জীবনযাত্রায় বিপর্যস্ত কিন্তু বাংলাদেশের অর্থনীতি ঠিক আছে, মজবুত আছে।

শনিবার বিকেলে সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে পৌর আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জাহিদ মালেক আরো বলেন, বাংলাদেশের অর্থনীতি এখনো ৬ ডিজিটের উপরে। যেখানে আমেরিকা, চায়না, ভারতের মত দেশ মাইনাসে চলে গেছে সেখানে বাংলাদেশের অর্থনীতিতে ৬ থেকে ৭ শতাংশ এখানো গ্রোথ আছে।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিএনপির সময় সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। আমাদের সময় কৃষকরা সার পাচ্ছে, বিদ্যুৎ পেয়েছে এর জন্য কারও জীবন দিতে হয় নাই। শেখ হাসিনার মাধ্যমে দেশ পরিচালিত হচ্ছে বিধায় আজ প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বাংলাদেশের কেউ না খেয়ে থাকে না। লক্ষ লক্ষ মানুষকে ঘর দেওয়া হয়েছে। গৃহহীনরা ঘর পেয়েছে।

জাহিদ মালেক বলেন, আজও প্রত্যেকটা দেশের জিনিসপত্রের দাম দ্বিগুন হয়ে গেছে। পেট্রোলের দাম দ্বিগুন হয়ে গেছে, খাদ্যের দাম দ্বিগুন হয়ে গেছে। আমেরিকা ইউরোপের মত রাষ্ট্রের মুদ্রাস্ফীতি হয়েছে কিন্তু বাংলাদেশ ভালো আছে। শেখ হাসিনা প্লান করে দেশের মানুষকে সামনে যেন দুঃখ কষ্ট করতে না হয় তার জন্য এখনি প্রোগ্রাম হাতে নিয়েছেন। বিনামূল্যে খাদ্য, ওএমএস’র মাধ্যমে খাদ্য দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ করোনা নিয়ন্ত্রনে পৃথিবীর ২০০টা দেশের মধ্যে ৫ম স্থান অধিকার করেছে। যেখানে ভারতের মত রাষ্ট্র ৫০তম, আমেরিকা ৮০তম সেখানে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে আছে। আমরা যদি জনসংখ্যা অনুযায়ী বিচার করি তাহলে বাংলাদেশের অবস্থান করোনা নিয়ন্ত্রনে এক নাম্বারে আছে। টিকাদানেও পৃথিবীতে আমাদের সফলতা আছে। বিশ^ স্বাস্থ্য সংস্থাসহ বিশ্ববাসী আমাদের প্রশংশা করে।

পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, সহ-সভাপতি আব্দুল মজিদ খান ফটো, মোহাম্মদ রমজান আলীসহ আরও অনেকেই।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২৭ আগষ্ট ২০২২।

আরো পড়ুুন