সাটুরিয়ায় আগুন লেগে ১১ টি ঘর পুড়ে পুড়ে ছাই

সাটুরিয়া প্রতিনিধি, ২ ফেব্রুয়ারি:

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটী ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে আগুন লেগে ৪ বাড়ির ১১ ঘর পুড়ে ১৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ৩ জন আগুনে জলসে গেছে। আহতদের সাটুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার বিকাল ৩ টার দিকে এ আগুন লাগে।
বিষয়টি সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম নিশ্চিত করেছেন।

রবিবার বিকাল ৩ টার দিকে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। সংগে সংগে ৮ টি বাড়ির ১১ টি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

খবর পেয়ে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট বিকাল ৫ টার দিকে ঘটনা স্থলে এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনে।

তত ক্ষনে  জুয়েল রানা নামে এক  দাখিল পরীক্ষার্থীর বই, রেজিষ্ট্রেশন ও এডমিড কার্ড পুড়ে যায়। এ সময় জালাল, আওলাদ, মুখছেদ ও নাজমা বেগমের ১১ টি ছোট বড় ঘর পুড়ে যায়। একটি অটো ভ্যান, গর্ভবতী গাভী সম্পূর্ণ পুড়ে গেছে।

ঘটনা স্থল পরিদর্শণ করে সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম তাৎক্ষনিত ভাবে দাখিল পরীক্ষার্থীর নতুন বই, জামা কাপর এবং বিকল্প ভাবে পরীক্ষার দেবার সকল ব্যাবস্থা নিশ্চিত করেন।

আহতরা হলেন, আওলাদ হোসেন, নাজমা বেগম ও রোকেয়া বেগম। সাটুরিয়া ৫০ শয্যা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক পূর্ণম সাহা বলেন, আহতদের মধ্যে ২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকী একজন ভর্তি আছেন। তবে সে আশংকা মুক্ত।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম বলেন, ৮ টি পরিবার আগুনে সব কিছুই পুড়ে গেছে। তাদের প্রতি পরিবারের জন্য ৩০ কেজি করে চাউল এবং ৩ করে  কম্বল বিতরণ করা হয়েছে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার খন্দকার জান্নাতুল নাইম বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, রান্না ঘরের চুলা থেকে আগুননের । নগদ টাকা, ধান চাল,একটি গাভীসহ প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২ ফেব্রুয়ারী ২০২০।

আরো পড়ুুন