চাকুরী সরকারি করনের দাবীতে মানিকগঞ্জে মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি, ১৭ অক্টোবর:

সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরসহ পাঁচ দফা দাবীতে মানিকগঞ্জে মানববন্ধন করেছেন জেলার সরকারী কলেজের বেসরকারী কর্মচারীরা।

শনিবার সকালে সরকারি দেবেন্দ্র কলেজ প্রাঙ্গনে বেসরকারি কর্মচারী কল্যাণ সমিতি মানিকগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক সাইদুর রহমান ও নারী বিষয়ক সম্পাদক সুমাইয়া ইসলাম।

সংগঠনটির সভাপতি এবং সরকারী দেবেন্দ্র কলেজের কম্পিউটার-অপারেটর মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, ‘মানিকগঞ্জে চারটি সরকারী কলেজে মোট ১৪৫ জন কর্মচারী রয়েছেন। এদেরে মধ্যে ৩১জন সরকারী এবং ১১৪ জন বেসরকারী। সরকারী দেবেন্দ্র কলেজে সরকারী কর্মচারী ১২ জন এবং
বেসরকারী ৬৬জন, সরকারী মহিলা কলেজে সরকারী কর্মচারী নয় জন এবং বেসরকারী ২১জন, ঘিওর সরকারী কলেজে সরকারী কর্মচারী আট জন এবং বেসরকারী ১১জন এবং দরগ্রাম সরকারী ভিকু মোমিরিয়াল ডিগ্রী কলেজে সরকারী কর্মচারী দুইজন ও বেসরকারী কর্মচারী ১৬জন। এসব প্রতিষ্ঠানে কর্মরত সরকারী কর্মচারীরা রাজস্ব খাত ধেকে নিয়মিত বেতন-ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধাদি পেলেও বেসরকারী কর্মচারীরা নানাভাবে বৈষম্যের স্বীকার হচ্ছেন।

অন্যান্য বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা এবং বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার শিক্ষাক্ষেত্রের ব্যাপক উন্নয়ন করেছেন। প্রধানমন্ত্রীর কাছে বেসরকারী কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবী করেন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ১৭ অক্টোবর ২০২০।

আরো পড়ুুন