শিবালয়ে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা মামলায় ৫ বছরের কারাদন্ড

শিবালয় প্রতিনিধি, ২২ মে:

মানিকগঞ্জের শিবালয়ে এক গৃহবধুকে ধর্ষণ চেষ্টা মামলায় মো.আজিজ ওরফে বদু মিয়া নামে এক ব্যক্তিগে ৫ বছর কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক।

রোববার দুপুরে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। একই সঙ্গে দশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

দন্ডপ্রাপ্ত আসামী মো. আজিজ ওরফে বদুর বাড়ি শিবালয় উপজেলার শিমুলিয়া ইউনিয়নের খালিশা এলাকায়।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ২৬শে এপ্রিল রাতে একই ইউনিয়নের দুই সন্তানের জননী এক গৃহবধুকে ধর্ষণের চেষ্টা করেন আসামী আজিজ ওরফে বদু। এসময় গৃহবধুর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামী পালিয়ে যায়। পরে এ ঘটনায় ওই বছররের ৫ মে গৃহবধুর স্বামী বাদি হয়ে আসামীর নাম উল্লেখ করে শিবালয় থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা করেন। শিবালয় থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা হাসেম আলী ২০১২ সালের ৯ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। মামলায় ৬ জনের স্বাক্ষ্যগ্রহন শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক রায় ঘোষনা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট নুরল হুদা রুবেল (এপিপি) এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আরিফ হোসেন লিটন।

মানিকগঞ্জ২৪/ হা.ফ/ ২২ মে ২০২২।

আরো পড়ুুন